নেইমারের অভিনয় ধরা পড়লো ভিডিওতে (ভিডিওসহ)

নেইমারও ম্যাচের নায়ক হয়েছেন। কিন্তু পার্শ্ব নায়ক। তবে ম্যাচের ৭৮ মিনিটে ম্যাচের নায়ক বনে যেতে পারতেন ব্রাজিলের সেরা তারকা নেইমার। শুক্রবার সেন্ট পিটার্সবার্গে শুরুর ম্যাচে তখনো কোস্টারিকার বিপক্ষে গোল শূন্য সমতায় ব্রাজিল। নেইমার ৭৮ মিনিটে পেলেন দারুণ এক পাস। বলটি শারীরিক প্রতিযোগিতায় হারিয়ে বসলেন নেইমার। আর ওমনি ‘আ আ’ শব্দ করে পড়ে গেলেন কোস্টারিকার বক্সে।

সাথে সাথেই পেনাল্টির বাঁশি বাজিয়ে দিলেন রেফারি। আর উপায় কি? রেফারি ভাবলেন নেইমারের পাওয়া দারুণ সুযোগ ট্যাকল করে বানচাল করে দিয়েছেন কালভো। নেইমার বলের লাইনে গেলেনই না। তাকে পড়ে যাওয়া কোস্টারিকা ডিফেন্ডার টেনে ধরেছেন ‘ভান’ করে নিজের নিয়ন্ত্রন হারিয়ে পড়ে গেলেন। গ্যালারিতে তখন উল্লাস। প্রথম লিড পাওয়ার অপেক্ষা ব্রাজিলের।

কিন্তু কোস্টারিকা খেলোয়াড়দের আবেদনের মুখে ‘ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি’র সহায়তা নিতে হলো রেফারিকে। মাঠের বাইরে থাকা ভিডিও দেখে রেফারি বুঝলেন নেইমার কি নিপুন অভিনয়টাই না করেছেন। আর তিনি পা দিয়েছেন নেইমারের দারুণ ওই অভিনয়ের ফাঁদে। রেফারি স্রেফ ‘না’ করে দিলেন পেনাল্টির বাঁশিটা।

এরপর অবশ্য নেইমার গোল করেছেন। ম্যাচের ৯৭ মিনিটের মাথায় পিএসজি তারকার গোলে ২-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল। আর নেইমারের আগে দলকে এগিয়ে নেওয়ার প্রথম কাজটা করেছেন নেইমার সতীর্থ কৌতিনহো। ৯১ মিনিটে তার গোলে প্রথম এগিয়ে যায় ব্রাজিল।

সূত্র: সমকাল

Facebook Comments

comments