শাহবাগে নজর রাখতে দলের নেতাদের নির্দেশ

কোটা সংস্কার ইস্যুতে আবারও শাহবাগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কেউ বসে কি না সেদিকে নজর রাখতে দলের নেতাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে আন্দোলনের নামে ওইসব এলাকায় কারো বসে পড়ার কোনও আয়োজন হচ্ছে কিনা, তা-ও জানতে চেয়েছেন তিনি।

রোববার সরকারি সফরে সৌদি ও যুক্তরাজ্যে যাওয়ার আগমুহূর্তে গণভবনে দলীয় নেতাকর্মীরা সাক্ষাৎ করতে গেলে তিনি এসব নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে। তখন তিনি কোটা ইস্যুতে এখনকার পরিস্থিতি সম্পর্কে জানতে চান।

জানা গেছে, প্রধানমন্ত্রী জানতে চান, শাহবাগে কি আবার কেউ বসলো?’ পরিস্থিতি উত্তপ্ত করার কোনও চক্রান্ত হচ্ছে কিনা, সে সম্পর্কে খোঁজখবর রাখতে নেতাদের প্রতি তিনি নির্দেশ দিয়েছেন।

রোববার শাহবাগে কোটা ইস্যু নিয়ে যুদ্ধাপরাধীদের পরিবারের সদস্যদের সরকারি চাকরির সুযোগ না দেওয়ার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ হয়েছে। ওই সমাবেশে সরকারের এক মন্ত্রী উপস্থিত ছিলেন। নৌমন্ত্রী শাহজাহান খানের উপস্থিতিতে ওই সমাবেশ থেকে ছয় দফা দাবি পেশ করা হয়।

গণভবনে উপস্থিত নেতারা প্রধানমন্ত্রীকে বিষয়টি অবহিত করেন। এছাড়া খুলনা ও গাজীপুর সিটি করপোরশন নির্বাচন নিয়ে নেতাদের খেয়াল রাখতে নির্দেশ দেন তিনি।

সূত্র: শীর্ষনিউজ

Facebook Comments

comments