নারীর পোশাক নিয়ে মন্তব্য, ক্ষমা চাইলেন মোশাররফ করিম

চ্যানেল ২৪ এ ‘জাগো বাংলাদেশ’ নামক একটা প্রোগ্রামে নারীর পোশাক, ধর্ষণ ও বোরকা নিয়ে বিতর্কিত মন্তব্য ও এ নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর ক্ষমা চেয়েছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

শুক্রবার রাত ২টার দিকে তার ব্যক্তিগত ফেসবুক পেজে তিনি একটি স্ট্যাটাসের মাধ্যমে তার বক্তব্য অনিচ্ছকৃত ভুল দাবি করে ক্ষমা চান।

মোশারফ করিম চ্যানেল২৪ এর প্রোগ্রামটিতে মন্তব্য করেছিলেন, “মেয়েরা কি স্বাধীনভাবে পোশাক পড়বে না ? পোশাকের কারণেই যদি নারী নির্যাতিত হতো, তবে ৫ বছরের শিশু কেন নির্যাতিত হয়, বোরকা পরা মেয়ে কেন ধর্ষিত হয় ?”

তার এমন মন্তব্যে সমাজিক মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। অনেকেই তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ তোলেন।

মোশারফ করিম এই মন্তব্যের ব্যাখ্যায় তার স্ট্যাটাসে বলেন, ‘আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি তা হয়ত পরিষ্কার হয়নি। আমি পোষাকের শালীনতায় বিশ্বাসী। এবং তার প্রয়োজন আছে।’

মোশাররফ করিমের স্ট্যাটাসটি আহরাম বিডির পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

“চ্যানেল ২৪ এর আমার উপস্থাপিত একটি অনুষ্ঠানের একটি অংশে আমার কথায় অনেকে আহত হয়েছেন। আমি অত্যন্ত দুঃখিত। আমি যা বলতে চেয়েছি তা হয়ত পরিষ্কার হয়নি। আমি পোষাকের শালীনতায় বিশ্বাসী। এবং তার প্রয়োজন আছে। এই কথাটি সেখানে প্রকাশ পায়নি। ধর্মীয় অনুভূতি তে আঘাত করা আমার অভিপ্রায় না। এ ভুল অনিচ্ছাকৃত । আমি অত্যন্ত দুঃখিত । দয়া করে সবাই ক্ষমা করবেন ।”

Facebook Comments

comments