বিএনপিকে ভাঙতে নেতাদের দল ছাড়ার সরকারি গুজব

আহরাম বিডি ডেস্ক

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পেছনে একটি কারণ হিসেবে বিশ্লেষকরা বলে আসছিলেন যে আওয়ামী লীগ সরকার এর মাধ্যমে বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র করছে।

বিশ্লেষকরা মনে করছিলেন, খালেদাকে কারাগারে নেয়া হলে বিএনপির নেতৃত্ব নিয়ে দ্বন্দ্ব শুরু হবে এবং এতে করে দল ভেঙেও যেতে পারে। এক্ষেত্রে সরকার সর্বোচ্চ চেষ্টা করবে বিএনপিকে ভাঙার জন্য।

বিশ্লেষকদের সেই ধারণাই এখন সত্যি হচ্ছে। সরকার বিএনপিকে ভাঙার জন্য নামসর্বস্ব দল বিএনজেপিকে মাঠে নামিয়েছে। আজ তারা সংবাদ সম্মেলন করে কিছু গুজবও ছড়িয়েছেন। বিএনজেপিকে দিয়ে এই গুজব ছড়ানোর মাধ্যমে সরকার চাইছে বিএনপি নেতাকর্মীদের মধ্যে সন্দেহ সংশয় তৈরি করতে।

বিএনপির শীর্ষ স্থানীয় বেশ কয়েকজন নেতা আগামী ২৪ ঘণ্টার মধ্যে দল ছাড়ছেন বলে দাবি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী জনতা দল (বিএনজেপি)।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমনটাই দাবি করলেন অখ্যাত দলটির চেয়ারম্যান মো. ফয়েজ চৌধুরী।

তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দলটির স্থায়ী কমিটির অনেক নেতাসহ শীর্ষস্থানীয় নেতারা বিএনজেপিতে যোগ দেবেন।

ফয়েজ চৌধুরীর দাবি, বিএনপির অনেক জ্যেষ্ঠ নেতা আমাদের দলে যোগ দেয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। শিগগিরই আনুষ্ঠানিকভাবে যোগ দিতে দেখা যাবে।

বিএনজেপি চেয়ারম্যান জানান, আগামী জাতীয় নির্বাচনে তিনশ আসনে প্রার্থী দেবে বিএনজেপি।

এক্ষেত্রে সরকারের মদদ নেই দাবি করে তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার পর ফের সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে সংবাদ সম্মেলন শেষ করেন বিএনজেপির নেতারা।

এদিকে বিএনপি নেতারা বলেছেন, বিএনজেপিকে সরকার মাঠে নামিয়েছে। সরকার তাদেরকে দিয়ে গুজব ছড়িয়ে নেতাকর্মীদের মধ্যে সংশয় তৈরি করতে চাচ্ছে। কিন্তু তারা সফল হবে না। আজ পুরো দেশ খালেদার পক্ষে ঐক্যবদ্ধ। কথিত বিএনজেপি নেতাদেরকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করার ঘোষণাও দেন তারা।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা স্বীকার করে, জিয়াউর রহমানের আদর্শকে সামনে রেখে ও খালেদা-তারেককে রাজনীতি থেকে মাইনাস করার লক্ষ্যকে সামনে রেখে সরকারের তত্ত্বাবধানে ২০১৬ সালের এপ্রিলে যাত্রা শুরু করে নামসর্বস্ব দল বিএনজেপি।

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here