নেতাকর্মীদের গ্রেফতার ঠেকাতে ‘ঢাল’ হলেন খালেদা (ভিডিও)

বিএনপির নির্বাহী কমিটির সভা শেষে চেয়ারপারসন খালেদা জিয়া নিজে দাঁড়িয়ে থেকে নেতাকর্মীদের হোটেল লা মেরিডিয়ান ছাড়ার সুযোগ করে দিয়েছেন। দলীয় এ সভাকে কেন্দ্র করে পুলিশি ধরপাকড়ের আতঙ্ক ছিল নেতাকর্মীদের মধ্যে ।

সভা চলাকালে শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ২টার মধ্যে হোটেল লা মেরিডিয়ানের সামনে থেকে বিএনপির ২২ নেতাকর্মীকে আটক করে পুলিশ।হোটেলের সামনে ও পেছনের রাস্তায় পুলিশ অবস্থান নেয়। পাশাপাশি বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও আশেপাশে মোতায়েন থাকে। সাদা পোশাকেও বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিল সেখানে। এছাড়া আশেপাশের দোকানপাটও বন্ধ করে দেয় পুলিশ।

যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য আমিরুল ইসলাম সবুজ বাংলা ট্রিবিউনকে দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

এ অবস্থায় সভা শেষে খালেদা জিয়াকে গাড়িতে উঠে অপেক্ষা করতে দেখা যায়। মির্জা আব্বাসসহ দলীয় নেতাকর্মীদের বহনকারী গাড়ি হোটেল লা মেরিডিয়ান না ছাড়া পর্যন্ত তিনি সেখানে অবস্থান করেন।

বিএনপি’র নির্বাহী কমিটির প্রথম বৈঠক শুরু হয় শনিবার সকাল ১১টা ১০ মিনিটে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে। এতে সভাপতিত্ব করেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। সঞ্চালনা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ‘নির্বাহী কমিটির বৈঠকে দলের ৭০০ নেতা উপস্থিত ছিলেন। এর মধ্যে নির্বাহী কমিটির সদস্য ৫০২ জন। এছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য, চেয়ারপারসনের উপদেষ্টা ও সব জেলার সভাপতিরা অংশ নিয়েছেন বৈঠকে।’

সূত্র: বাংলা ট্রিবিউন

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here