খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন ‘দ্বিতীয় মুক্তিযুদ্ধ’: মাহমুদুর রহমান

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে ‘দ্বিতীয় মুক্তিযুদ্ধ’র সঙ্গে তুলনা করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

মঙ্গলবার ( ২০ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন। তিনি বলেন, আন্দোলনের মধ্যে দিয়ে সরকারকে উৎখাত করে খালেদা জিয়াকে মুক্ত করার দ্বিতীয় মুক্তিযুদ্ধ সফল করতে হবে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরাসহ নবীন-প্রবীণ পেশাজীবীরা আজকে রাস্তায় নেমেছে। তাদের সংগ্রামও সফল করার আহ্বান জানান তিনি।

বর্তমান সরকারকে পার্শ্ববর্তী দেশের দালাল উল্লেখ করে তিনি বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়াকে একটি পরিত্যক্ত জেলখানায় বন্দি করে রাখা হয়েছে। যারা তাকে বন্দি করেছে তারা হলো এদেশের অবৈধ সরকার। এই সরকার আমাদের দেশের স্বাধীনতা পার্শ্ববর্তী দেশের কাছে বিলীন করে দিয়েছে। এই সরকার প্রশ্নপত্র ফাঁস করে বাংলাদেশের শিশু, কিশোর এ তরুণদের ভবিষ্যৎ ধ্বংস করে দিচ্ছে। কেন ধ্বংস করে দিচ্ছে? যাতে এদেশে নেতৃত্ব দেওয়ার মতো কোনও জনগণ তৈরি হতে না পারে। এই সরকার স্বাধীনতা বিকিয়ে দিয়েছে । তাহলে আমরা তাকে রাষ্ট্রদোহী বলব না কেন?

ব্যাংকে সাধারণ আমানতকারীরা টাকা রাখতে ভয় পায় উল্লেখ করে তিনি বলেন, ‘আমি চ্যালেঞ্জ করে বলতে পারি আজকে আপনারা ব্যাংকে একটি ৫ লাখ টাকার চেক জমা দেন। আপনাকে ১-২ দিন পর টাকা দেওয়ার কথা বলবে ব্যাংক। কারণ ব্যাংকে তো টাকা নাই। টাকা সব পাচার করে সুইস ব্যাংকে রাখা হয়েছে। দেশের বাইরে দুর্নীতির টাকার পাহাড় গড়ে তোলা হয়েছে। দুর্নীতির অভিযোগে যদি জেলে যেতে হয় তাহলে এই সরকারের প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী সবাইকে নাজিমুদ্দিন রোডের কারাগারে রাখতে হবে। রাষ্ট্র, স্বাধীনতা, অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে। গণতন্ত্র পুনুরুদ্ধারে আপনারা কি চুপ করে বসে থাকবেন?’

সূত্র: বাংলা ট্রিবিউন

Facebook Comments

comments