তাবিথ আউয়ালকেই চূড়ান্ত প্রার্থী করল বিএনপি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে তাবিথ আউয়ালকেই মেয়র পদের প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছে বিএনপি।

তবে আনুষ্ঠানিকতার জন্য আগামীকাল রবিবার (১৪ জানুয়ারি) দলের মনোনয়নপত্র বিক্রি করা হবে। শনিবার (১৩ জানুয়ারি) রাতে গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ের অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে অংশ নেওয়া স্থায়ী কমিটির একজন সদস্য বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মেয়র পদে দলের মনোনয়নপত্র বিক্রির জন্য মাত্র একদিন সময় বেঁধে দেয় দলটি। কেবল আজ রবিবারই (১৪ জানুয়ারি) এই মনোনয়নপত্র কিনতে পারবেন সম্ভাব্য প্রার্থীরা। এর জন্য তারা সময় পাবেন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে শনিবার (১৩ জানুয়ারি) রাতে তিনি কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।

এসময় মির্জা ফখরুল বলেন, ‘আমাদের নয়া পল্টন কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি করা হবে। কেবল আগামীকালই (রবিবার) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিক্রি করা হবে মনোনয়নপত্র। আগ্রহী প্রার্থীরা ১০ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। আগামী সোমবার (১৫ জানুয়ারি) ২৫ হাজার টাকাসহ মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।’ ওই দিনই (সোমবার) রাত সাড়ে ৮টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে গুলশান কার্যালয়ে সাক্ষাৎ করবেন বলেও জানান তিনি।

এদিকে, বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে শনিবার রাত সাড়ে ৯টায় দলটির স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও উপস্থিত আছেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, নজরুল ইসলাম খান, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

সূত্র: বাংলা ট্রিবিউন

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here