ঢাকায় আসছেন আল আকসা মসজিদের ইমাম

আন্তর্জাতিক কিরাত সম্মেলনে অংশ নিতে ঢাকায় আসছেন আল আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম ও খতিব শাইখ ড. ইক্বরমা সাঈদ আবদুল্লাহ সবরি।

২৬ জানুয়ারি শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে ও ২৮ জানুয়ারি রোববার চট্টগ্রামের দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে ১৮তম আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) ওই সম্মেলনের আয়োজন করেছে।

বিশ্ববিখ্যাত কারিদের এ সম্মেলনে বিশেষ আকর্ষণ হচ্ছে, এতে উপস্থিত হবেন মুসলিম উম্মাহর প্রথম কিবলা ফিলিস্তিনের জেরুজালেমে অবস্থিত বায়তুল মাক্বদিস তথা আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম ও খতিব শাইখ ড. ইক্বরমা সাঈদ আবদুল্লাহ সবরি।

আয়োজক সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বরাবরের মতো বিশ্বের সমসাময়িক শ্রেষ্ঠ কারিদের নিয়ে আয়োজন করা হবে এবারের আন্তর্জাতিক কিরাত সম্মেলন। অন্যান্য বছরের মতো বিকেল ৩টা থেকে এ সম্মেলন শুরু হবে।

এতে সভাপতিত্ব করবেন আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) সভাপতি ও বাংলাদেশের প্রধান কারি (শাইখুল কুররা) মাওলানা কারি মুহাম্মাদ ইউসুফ।

সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মুহাম্মদ মিজানুর রহমান। এতে বাংলাদেশ, মিসর, ইরান, সিরিয়া, আলজেরিয়া, ভারত, ফিলিস্তিন ও ব্রুনাইয়ের শীর্ষস্থানীয় কারিরা এতে অংশ নিয়ে তিলাওয়াত করবেন।

বাংলাদেশি কারিদের মধ্য থেকে আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) সহসভাপতি, মা’হাদুল কিরাত বাংলাদেশের পরিচালক শাইখ কারি আহমাদ বিন ইউসুফ আল আযহারীসহ দেশবরেণ্য কারিগণ উপস্থিত থেকে কিরাত পরিবেশন করবেন।

এর আগে গতকাল সোমবার সকালে চট্টগ্রাম নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান জানান, আল আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম ২৫ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকায় আসবেন। তারপর ২৬ জানুয়ারি বায়তুল মোকাররমে কিরাত সম্মেলনে অংশ নেবেন। পরে তিনি ২৮ জানুয়ারি চট্টগ্রাম এসে মহানগরের দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদে কিরাত সম্মেলনে অংশ নেবেন। গ্র্যান্ড ইমাম কিরাত সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি ওই মসজিদে এশার নামাজে ইমামতিও করবেন।

সূত্র: এনটিভি অনলাইন

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here