ছেলের মৃত্যুবার্ষিকীতেও ছাড় পেলেন না খালেদা!

আগামীকাল ২৪ জানুয়ারি ২০১৮, রোজ বুধবার, জিয়া অরফানেজ ট্রাস্ট সংক্রান্ত মিথ্যা এবং সাজানো মামলায় অনুষ্ঠিত শুনানির হাজিরা দিবেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

আগামীকাল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর ৩য় মৃত্যুবার্ষিকী। এ জন্যে আগামীকাল আদালতের শুনানি স্থগিত থাকবে এই মর্মে তার আইনজীবীরা আদালতে আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে বেগম খালেদা জিয়াকে ব্যক্তিগতভাবে অব্যাহতি প্রদান করে। অর্থাৎ আদালতের কার্যক্রম আগামীকাল চলবে বলে জানান আদালত। ইতোপূর্বে এই মামলায় আদালতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলে আদালতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আইনজীবীরা আদালতের কার্যক্রম থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ব্যক্তিগত অব্যাহতি প্রদানের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেছিল। তাই আগামীকালের ব্যক্তিগত হাজিরার অব্যাহতি আমলে না নিয়ে যেহেতু আদালত চলবে তাই আগামীকাল আদালতে যাওয়ার সিদ্ধান্ত নেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

এ অবস্থায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া আইনের প্রতি সম্মান দেখিয়ে আগামীকালও আদালতে উপস্থিত থাকবেন। কিছুদিন আগে দেশনেত্রী বেগম খালেদা জিয়া তার মায়ের মৃত্যুবার্ষিকীতেও আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাজিরা দিতে গিয়ে মামলা শুরুর জন্য আদালতের এজলাসে দেড় ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। এ মামলায় হাজিরা দিতে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতে পৌঁছান খালেদা জিয়া। কিন্তু কোর্ট রেফারেন্স সময়মতো না পৌঁছায় আদালতের কার্যক্রম শুরু করতে পারছিলেন না বিশেষ জজ ড. আখতারুজ্জামান। এ অবস্থায় দীর্ঘ দেড় ঘণ্টা আদালতের এজলাসে বসে সময় কাটাতে হয় বিএনপি নেত্রীকে।

পরে দুপুর ২টার দিকে প্রয়োজনীয় নথি আদালতে পৌঁছালে মামলার কার্যক্রম শুরু হয় বলে জানান খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অন্য আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করা হচ্ছে। তবে শুনানিতে অনুপস্থিত থাকার আবেদন আদালত নাকচ করে দেয়ায় বেগম খালেদা জিয়াকে মামলার কার্যক্রমে হাজির হতে হচ্ছে।

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here