সেঞ্চুরি উদযাপন করতে পারলেন না মাহমুদুর রহমান!

দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে সৌদি আরবের মদিনায় সংবর্ধনা দেওয়া হয়েছে। আমার দেশ পাঠক মেলা সৌদি আরবের কেন্দ্রীয় কমিটি গতকাল বুধবার রাত ১১টার দিকে মদিনার একটি কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা শামীম আহসান কেফায়েত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমার দেশ পাঠক মেলার সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক ড. কাজী মঞ্জুর।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন আমার দেশ পাঠক মেলার সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম মাদানী।

প্রধান বক্তা ছিলেন আমার দেশ পাঠক মেলার উপদেষ্টা মো. নুরুজ্জামান। এ ছাড়া বিশেষ বক্তা ছিলেন আমার দেশ পাঠক মেলার সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুর রহমান বলেন, “আমার লড়াই সত্যের পথে, দেশের জন্য, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য। আমার এ লড়াই আমার ব্যক্তিগত। আমি কোনো দলের প্রতিনিধিত্ব করি না। কোনো দলের সাথে জড়িত নই। আমার দেশ পত্রিকার আগের স্লোগান ছিল ‘আমার দেশ সবার কথা বলে’। যেদিন আমি আমার দেশের দায়িত্ব নিলাম, তখন থেকে এ স্লোগান পরিবর্তন করলাম। আর তা হলো, ‘আমার দেশ স্বাধীনতার কথা বলে’।”

মাহমুদুর রহমান আরো বলেন, ‘আমি বিমানে ওঠার পর থেকে এ কয়দিনে আমার নামে আরো ১৬টি মামলা হয়েছে, আগে ৮১টি মামলা ছিল। বর্তমানে সর্বমোট মামলার পরিমাণ ৯৭-এ দাঁড়িয়েছে।’ তিনি বলেন, ‘ভেবেছিলাম মামলা ১০০টিতে গিয়ে দাঁড়াবে আর আমি সৌদি আরবেই তার উদযাপন করব, কিন্তু সরকার আমাকে নিরাশ করেছে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আমার দেশ পাঠক মেলার সহসভাপতি কাজী শাহ আলম, নাসরুল্লাহ ফারুক, যুগ্ম সম্পাদক আবদুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক গোলাম নাবিউল, দপ্তর সম্পাদক নুরুল হুদা বাদশা, প্রচার সম্পাদক মোশারফ হোসেন, কোষাধ্যক্ষ আলী আকবর ও পাঠক মেলার সদস্য আনোয়ার হোসেন।

মাহমুদুর রহমানকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এ ছাড়া মদিনায় অবস্থানরত বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রীতিভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here