সাঈদীর কারাগারের পাশে এক হিন্দু পরিবারের ইসলাম গ্রহণ (ভিডিও)

আহরাম বিডি ডেস্ক

গাজিপুরের কাশিমপুর কারাগারে দীর্ঘদিন ধরে বন্দি আছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও দেশবরেণ্য মুফাস্সিরে কুরআন আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী।

সেই কারাগারের অদূরেই কাশিমপুর হাইস্কুল মাঠে গত ৩০ নভেম্বর অনুষ্টিত ওয়াজ মাহফিলে প্রধান বক্তা ছিলেন মাওলানা মোল্লা নাজিম উদ্দিন। কোরআনের তাফসির শুনে সেদিন স্থানীয় একটি হিন্দু পরিবার মোল্লা নাজিম উদ্দিনের হাতে ইসলাম গ্রহন করেন। স্বামী-স্ত্রী ও সন্তানসহ পরিবারটির ৩ সদস্যই সেদিন ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহন করেন।

মাওলানা মোল্লা নাজিম উদ্দিন তার ফেসবুক অ্যাকাউন্টে সেদিনের পরিবারটির ইসলাম গ্রহনের ভিডিও পোষ্ট করে এই তথ্য জানান। ভিডিওটিতেও দেখা গেছে তার হাতে ঐ পরিবারটিকে ইসলাম গ্রহন করতে।

ভিডিওটি পোষ্ট করে মোল্লা নাজিম তার ফেসবুকে লিখেছেন-

“কাশিমপুর কারাগারের পাশেই ইসলাম গ্রহন করলেন পুরা পরিবার। ওহে আল্লাহ! তুমি আল্লামা সাঈদীর সিলসিলা চালু রাখো আমিন।”

এর আগে গত ১ ডিসেম্বর ফেসবুকে আরেকটি পোষ্টে তিনি লিখেছেন-

“আজ কাশিমপুর কারাগার থেকে হয়তো আল্লামা সাঈদী শুনেছেন!! গাজিপুর কাশিমপুর কারাগারের পাশে তাফসির মাহফিলে আমি গুনাহগারের হাতে এক পরিবারের সকলে ইসলাম গ্রহন করলেন আলহামদুলিল্লাহ্‌। মুনাজাতে লক্ষ জনতা সাঈদীর মুক্তি চেয়ে চিৎকার করে প্রকাশ্যে কেঁদেছেন।”

আরেকটি পোষ্টে তিনি জানান ইসলাম গ্রহনকারী পরিবারের সাহায্যার্থে তাৎক্ষণিক কালেকশানে মাহফিল থেকে প্রায় ১ লক্ষ ১০ হাজার টাকা উঠেছে।

উল্লেখ্য যুদ্ধাপরাধের বিতর্কিত বিচারে মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় ট্রাইব্যুনাল। এর আগে তাকে মৃত্যুদণ্ড প্রদান করেছিলো আদালত। তখন এই রায়ের প্রতিবাদে সারাদেশে প্রতিবাদের ঝড় উঠে। বিক্ষোভে ফেটে পড়ে জনতা। পুলিশ ও বিজিবির গুলিতে তখন দুইদিনে প্রায় ২০০ সাঈদীভক্ত প্রাণ হারায়।

দীর্ঘ ৭ বছর ধরে সাঈদী কারাগারে বন্দি রয়েছেন। দেশে বিদেশে তাঁর হাতে প্রায় ৫ শতাধিক বিধর্মী ইসলাম গ্রহন করেন। অমুসলিমদের ইসলাম গ্রহণের এই ধারাবাহিকতা সাঈদীর অনুপস্থিতিতেও যাতে ধরে রাখতে পারেন সেজন্য মোল্লা নাজিম আল্লাহর কাছে প্রার্থনা করেন।

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here