কক্সবাজারের মহেশখালীতে বিমান বিধ্বস্ত (ভিডিও)

কক্সবাজারের মহেশখালীর পুটিবিলায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন। তবে কেউই হতাহত বা ক্ষয়ক্ষতির কোনও তথ্য জানাতে পারেননি।

আন্তঃবাহিনী গণসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। দুর্ঘটনা কবলিত বিমান ও এর আরোহীদের বিষয়ে পরে জানানো হবে বলেও উল্লেখ করেন তিনি।

রাশেদুল হাসান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানটি রাডার থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এটি বিধ্বস্ত হয়েছে কিনা তা এখনও নিশ্চিত না। বিমানটিকে উদ্ধার করার চেষ্টা চলছে। সাধারণত প্রশিক্ষণ বিমানে দুই জন পাইলট থাকেন। তবে এই বিমানে কয়জন বা কারা ছিল তা এখনই জানানো যাচ্ছে না। তাদের উদ্ধারের কাজ চলছে।’

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার সাধন কুমান মোহন্ত বাংলা ট্রিবিউনকে এই দুর্ঘটনার খবর নিশ্চিত করে জানান, ‘আমরা দুর্ঘটনার খবর জেনেছি। ঘটনাস্থলে যাচ্ছি। পরে বিস্তারিত জানাতে পারবো।’

ফায়ার সার্ভিসের কক্সবাজারের স্টেশন অফিসার সাফায়েত হোসেনও বাংলা ট্রিবিউনকে দুর্ঘটনার খবর নিশ্চিত করে জানান, ‘আমাদের টিম ঘটনাস্থলে যাচ্ছে। এখনও উড়োজাহাজের বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি।’

চার পাইলটকে নিরাপদে উদ্ধার

কক্সবাজারের মহেশখালীতে বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ (YAK-130) বিমান বিধস্তের পর দুই বিমানের চার পাইলটকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধার অভিযান চলছে।

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় আন্তঃবাহিনী গণসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক (বিমান বাহিনী ডেস্ক) মো. নূর ইসলাম বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দুটি বিমানে মোট চার জন পাইলট ছিলেন। তাদের নিরাপদে উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধার অভিযান চলছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস, পুলিশ ও বিমান বাহিনীর দুটি হেলকপ্টার উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। পাইলটরা সবাই ভালো আছেন।’

বিমান বাহিনীর একটি সূত্র জানিয়েছে, বিধ্বস্ত ওই ‍দুটি বিমানের পাইলটরা হলেন- গ্রুপ ক্যাপ্টেন শরীফ, স্কয়াড লিডার মনির, উইং কমান্ডার আজিম ও উইং কামান্ডার রাজীব।

বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কক্সবাজারের মহেশখালীর পুটিবিলায় বাংলাদেশ বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়। দুর্ঘটনার সময় বিমান দুটি রাডারের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন ছিল।

সূত্র: বাংলা ট্রিবিউন

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here