পথে বাধা না থাকলে খালেদার জনসভায় কত লোক হত?

আহরামবিডি ডেস্ক

সোহরাওয়ার্দি উদ্যানে খালেদা জিয়ার রোববারের আলোচিত সমাবেশে বিএনপি নেতাকর্মদেরকে আসতে পথে পথে বাধা ও তল্লাশির শিকার হতে হয়েছে।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকাগামী সকল বাস বন্ধ করে দেয়া হয়েছে।  বন্ধ করে দেয়া হয়েছে রাজধানীতে বাস চলাচলও।  কিছু সংখ্যক বাস চলাচল করলেও সেগুলোতে পুলিশ দিয়ে করা হয়েছে তল্লাশি।

এত বাধা ও তল্লাশির পরও সমাবেশে রেকর্ড সংখ্য জনসমাগম হয়েছে দাবি বিএনপি নেতাকর্মীদের। অনেকেই প্রশ্ন রেখেছেন পথে পথে যদি এত বাধা না থাকতো তাহলে সমাবেশে লোকসমাগম কেমন হত?

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জনপ্রিয় টকশো বক্তা রুমিন ফারহানা তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন-  “একটি পাটিগণিত প্রশ্ন, ঢাকাগামী সকল বাস বন্ধ করে হোটেলগুলোতে তল্লাশি চালানোর পর দেশনেত্রীর জনসভায় যদি লোকসংখ্যা হয় ৫ থেকে ৭ লক্ষ তাহলে কোন প্রকার কোন বাধা না থাকলে জনসভায় লোকসংখ্যা কত হত?”

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সমাবেশে তার বক্তব্যে বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে আসতে আমাকে বাধা দেয়া হয়েছে। তিনি বলেন, আমি যাতে বিএনপি আয়োজিত সমাবেশে অংশ নিতে না পারি সেজন্য পথে পথে বাধা দেয়া হয়েছে। যাতে ঢাকায় মানুষ আসতে না পারে সেজন্য সারা দেশে বাধা সৃষ্টি করা হয়েছে।

বিএনপির সমাবেশকে বাধাগ্রস্ত করতে দলের নেতা-কর্মীদের সরকার বাধা দিচ্ছে, বিএনপির এমন অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা খতিয়ে দেখতে হবে, খোঁজ নিতে হবে বাধাটা কে দিচ্ছে। বিএনপি তো নিজেরাই নিজেদের বাধা দেয়।

রোববার দুপুরে রাজধানীর একটি রেস্তোরাঁয় জাতীয় সড়ক পরিবহন নিরাপত্তা কাউন্সিলের ২৫তম সাধারণ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, অতীতে এসব অভিযোগের খোঁজ-খবর নিয়ে দেখা গেছে, এসব অভিযোগের বাস্তব কোনো ভিত্তি নেই। আসলে কথায় কথায় নালিশ করা বিএনপির পুরোনো অভ্যাস।

ঢাকায় প্রবেশের প্রধান প্রধান পয়েন্টগুলোয় এবং ঢাকা মহানগরের রাস্তায় যানবাহন সংকট এবং দূরপাল্লার পরিবহনও রাস্তায় দেখা যাচ্ছে না, এটা কেন হচ্ছে-সাংবাদিকের এ প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘এটা আমি জানি না।

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here