ওবায়দুল কাদেরের চ্যালেঞ্জের জবাব এই ভিডিওতে

‘ফখরুল সাহেব বলেছেন, সোহরাওয়ার্দি উদ্যানের সমাবেশে না কি স্কুল-কলেজের ছেলে-মেয়েদের বাধ্য করে আনা হয়েছে। আমি চ্যালেঞ্জ করলাম, কোনো স্কুলের ছাত্র-ছাত্রীরা সেখানে ছিল না। সরকারি কর্মচারীদের বাধ্য করে নিয়ে আসা হয়েছে বলেছেন, এটা নির্জলা মিথ্যাচার। কাউকে বাধ্য করে আনার প্রশ্নই উঠে না। যারা এসেছে, তারা স্বতঃস্ফূর্তভাবে এসেছে।’ মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে এভাবেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু লাবিদ আল লিখনের চিকিৎসা সহায়তা দিতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, আবার ফখরুল ইসলাম আলমগীর বলেছে, বুলেটপ্রুফ জ্যাকেট নাকি ছিল। আমি চ্যালেঞ্জ করছি, কোথায় বুলেটপ্রুফ জ্যাকেট ছিল? আমি তো সেখানে ছিলাম, আমি তো দেখিনি। তিনি প্রমাণ করুক, কোথায় ছিল বুলেটপ্রুফ জ্যাকেট। শেখ হাসিনা আল্লাহ ছাড়া আর কাউকে পরোয়া করে না, ভয় পায় না।

এর আগে শনিবার এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বড় গলায় বড় বড় অনুষ্ঠান করে স্কুলের ছাত্র-ছাত্রী শিক্ষকদের সরকারি চিঠি পাঠায় হাজির হতে হবে। না হলে সরকারি অনুদান বন্ধ হয়ে যাবে, চাকরি চলে যাবে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চিঠি দেয় হাজির না হলে ৫/৬ দিনের বেতন কাটা যাবে। লেক তৈরি করা হয়েছে। সেই লেকের পাশে স্টেজ নির্মাণ করে বুলেট প্রুফ মঞ্চে দাঁড়িয়ে বক্তৃতায় বলা হচ্ছে, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।’

এদিকে মির্জা ফখরুলের বক্তব্যের প্রমান রয়েছে আওয়ামী লীগের ভেরিফায়েড পেইজে প্রকাশিত সেদিনের সমাবেশের একটি ভিডিওতেই। সেখানে দেখা গেছে ব্যাপক হারে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা সমাবেশে অংশগ্রহন করেছে।

সোহরাওয়ার্দি উদ্যানের সেই সমাবেশের লাইভ সম্প্রচারের ভিডিওটি আহরাম বিডির পাঠকদের জন্য এখানে দেয়া হলো-

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here