‘একটি বিশেষ মহল চায় সরকারের পতন হোক’

দেশে একটি বিশেষ মহল পুলিশের কাজে বিভ্রান্তি সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

আইজিপি বলেন, ‘তারা পুলিশের কাজ নিয়ে বিতর্ক সৃষ্টি করতে চায়। তারা চায় সরকারের পতন হোক। দেশে জঙ্গিবাদ সৃষ্টি হোক। জঙ্গিদের নেটওয়ার্ক আমরা বের করেছি। ২৭টি অভিযান করেছি। আমাদের সফলতা আছে। জঙ্গিদের সারেন্ডার করার জন্যে বারবার অনুরোধ করেছি। আমরা তাদের বুঝিয়ে সারেন্ডার করিয়েছি। অথচ একটি বিশেষ মহল এ নিয়ে প্রশ্ন তুলছে।’
শনিবার দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং সমাবেশে তিনি এ কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শক বলেন, ‘কে কোন দলের, কোন গোষ্ঠীর তা না দেখে আমরা তাদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। পুলিশ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৩ সালে পুলিশকে টার্গেট করে ১৬ জন পুলিশ হত্যা করেছে। তাদের উদ্দেশ্য ছিল পুলিশের মাঝে ভীতি সঞ্চার করা, তারা জয়ী হবে, সরকারের পতন হবে। আমরা তা হতে দেইনি। ভবিষ্যতে আমরা জনগণকে নিয়ে সন্ত্রাস মোকাবিলা করব। সব ধরনের অরাজকতা দূর করতে আপনারা পুলিশের পাশে থাকবেন।’

পুলিশপ্রধান আরও বলেন, জনগণ পুলিশের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখলে দালাল টাউটরা সুবিধা নিতে পারবে না। মানুষের সঙ্গে পুলিশের কাজের দূরত্ব থাকলে ঠিকভাবে কাজ করা যাবে না। জনগণ ও পুলিশের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করতেই কমিউনিটি পুলিশিং গঠন করা হয়েছে। পুলিশের প্রতি আস্থার পরিবেশ সৃষ্টির মাধ্যম হিসেবে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা কার্যকর ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) ড. এসএম মনিরুজ্জামান, ডিআইজি (প্রশাসন) চৌধুরী আবদুল্লাহ আল মামুন ও চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার প্রমুখ।

সূত্র: শীর্ষনিউজ

Facebook Comments

comments

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here